বাবা মায়ের আশা ছিল হবো অফিসার, টাকা পয়সা রোজগার করে চালাবো সংসার। লেখা পড়া শেখার জন্য পাঠায় আমায় ঢাকা, আমার জন্য খরচ করে বাবা মায়ের টাকা। লেখা পড়া শিখে আমি হলাম বেকার যুবক, টাকা পয়সা চাইলে এখন বাবা দেয় ধমক। আমি নাকি দেশের বোজা এমন কথাও শুনি, নিজের পকেট চলার জন্য করি টিউশনি। বেকার হয়ে বসে আছি পাইনা কোন কাজ, আড্ডা দিয়ে সময় কাটে বন্ধুদের মাঝ। বিজ্ঞাপন পেয়ে আবেদন করি চাকরির আশায়, পিয়ন হয়তো নিয়ে আসবে নিয়োগপত্র বাসায়। আমার চিঠি আসছে নাকি জানতে চাই রোজ, দিনের পর দিন যায় পাইনা কোন খোঁজ। বেকার থাকার কি যে জালা বুঝে কেবল সে, লেখা পড়া শেষ করে বসে আছে যে। চাকরি আমার হবে তবে লাগবে কিছু টাকা, বাবা আমার শুনে বলে পকেট তার ফাঁকা। বিয়ের বয়স হলেও আমার পাইনা কোন পাত্রি, এভাবেই কি হতে হবে মৃত্যূ পথের যাত্রী? চাকরিতে নিয়োগ পেতে দিচ্ছি কত পরীক্ষা, নিজের পায়ে দাড়াতে আর কত প্রতীক্ষা?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর
ছন্দের তাল যদি ঠিক না থাকে ছন্দ কবিতা না লিখাই ভাল, আজ কাল গদ্য কবিতার বেশ প্রচলন, তবে অবশ্যই কাব্যিকতা থাকতে হবে। চেষ্টা চালিয়ে যান সফলতা দুয়ারে কড়া নারবেই, অনেক শুভেচ্ছা আর আমার পাতায় আমন্ত্রন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।